দায়িত্ব পালন না করলে বিভাগীয় ব্যবস্থা

দায়িত্ব পালন না করলে বিভাগীয় ব্যবস্থা

চিকিৎসকদের সঠিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান বলেছেন, সকাল ৮টা থেকে ২টা পর্যন্ত ডিউটি করুন। রোজগারটাকে হালাল করুন। সরকার আপনাদের ১২৩ শতাংশ বেতন বাড়িয়েছে। এরপরও কেউ দায়িত্ব পালন না করলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার কিশোরগঞ্জের বাজিতপুরে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায় পিসিআর ল্যাব উদ্বোধন ও চিকিৎসকদের সাথে মত বিনিময়কালে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব বলেন, করোনা আক্রান্ত রোগী ও তাদের স্বজনদের একটু দূর থেকে হলেও বিনয়ের সাথে কথা বলুন। এছাড়া সাধারণ রোগীদের গায়ে হাত বুলিয়ে সেবা করারও আহ্বান জানান তিনি।

তিনি বলেন, কোনো তদবিরে আপনাদের প্রমোশন বা বদলি হবে না। কাজের মাধ্যমেই নিজেদের স্বীকৃতি পাবেন।

করোনার ভ্যাকসিন প্রসঙ্গে আবদুল মান্নান বলেন, চীন, রাশিয়া, আমেরিকার অ্যাম্বাসেডরদের সাথে আমাদের কথা হচ্ছে। চীনের তৈরি ভ্যাকসিন বাংলাদেশে ট্রায়ালের কথাও হয়েছে। দেশে দুই থেকে আড়াই মিলিয়ন ভ্যাকসিন আনতে যে টাকা লাগবে, তা সংগ্রহ করে রাখা হয়েছে।

সচিব বলেন, আমাদের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। করোনার দ্বিতীয় পর্যায়ের ধাক্কা মোকাবিলায়ও আমরা প্রস্তুত।

মেডিকেল কলেজের পরিচালক অধ্যাপক বাহার উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ফজলুল কবীর ও অধ্যক্ষ চিত্তরঞ্জন দেবনাথ, জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ সৈয়দ মাহমুদুল আজিজ প্রমুখ।