ভিদাল বার্সা ছেড়ে ইন্টার মিলানে যোগ দিলেন

ভিদাল বার্সা ছেড়ে ইন্টার মিলানে যোগ দিলেন

 

 

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) চিলিয়ান মিডফিল্ডারের সঙ্গে ২ বছর চুক্তি স্বাক্ষরের ব্যাপারটি এক বিবৃতির মাধ্যমে নিশ্চিত করেছে ইন্টার মিলান। এই চুক্তি থেকে ১ মিলিয়ন ইউরো আয় করেছে বার্সেলোনা।

ক্যাম্প ন্যুয়ে ২ বছর কাটিয়ে ৯৬ ম্যাচ খেলে ১১ গোল করেছেন ভিদাল। এই সময়ে একটি লা লিগা ও একটি সুপারকোপা দে এস্পানা জেতার স্বাদ পেয়েছেন তিনি। বার্সায় আসার আগে তিনি বায়ার্ন মিউনিখ, জুভেন্টাস এবং বায়ার লেভারকুসেনের জার্সিতে মাঠ মাতিয়েছেন।

নতুন কোচ রোনাল্ড কোম্যান দায়িত্ব নিয়েই ভিদালকে বাইরের দরজা দেখিয়ে দেন। দলের পরিকল্পনায় তাকে না রাখার বিষয়টি জানার পরই সিরি আ’র জায়ান্টদের সঙ্গে আলোচনা শুরু করেন ৩৩ বছর বয়সী মিডফিল্ডার।

বার্সায় কোনো কোচের অধীনেই শুরুর একাদশ নিশ্চিত ছিল না ভিদালের। প্রথম মৌসুমে আর্নেস্তো ভালভার্দে এবং এরপর কিকে সেতিয়েন কারোরই প্রথম পছন্দ ছিলেন না তিনি। কিন্তু দুই কোচই ভিদালের পরিশ্রম করার মানসিকতার প্রশংসা করেছেন।

ক্যাম্প ন্যু ছেড়ে এখন ফের সিরি আ’তে ফিরে গেলেন ভিদাল। সেখানে তিনি কোচ আন্তোনিও কন্তের অধীনে খেলবেন। এই ইতালিয়ান কোচের অধীনেই ক্যারিয়ারের শুরুর দিকে জুভেন্টাসে খেলেছেন তিনি।

তুরিনের বুড়িদের জার্সিতে ভিদাল ৪ বার ইতালিয়ান শীর্ষ লিগের শিরোপাও জিতেছিলেন। ১২৪ ম্যাচে তিনি ৩৫টি গোলও করেছিলেন। ফলে ইতালিয়ান লিগে সহজেই মানিয়ে নেওয়া সম্ভব তার পক্ষে