সাইফউদ্দিনের টেস্টে নিজেকে প্রমাণের প্রত্যয়

সাইফউদ্দিনের টেস্টে নিজেকে প্রমাণের প্রত্যয়

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং অলরাউন্ডার হিসেবে মোহাম্মদ সাইফউদ্দিনের নামই উঠে আসবে। আন্তর্জাতিক ক্রিকেটে সীমিত ওভারের ফরম্যাটেই তাকে দেখা যায়।

টেস্ট ক্রিকেটে তাকে দেখা যায় না।

তবে যে কোনো ক্রিকেটেই পেস বোলিং অলারাউন্ডার দলের জন্য অমূল্য সম্পদ। সাইফউদ্দিনকে টেস্ট দলে কখনো ডাকা হয় না তার ইনজুরি সমস্যার কারণে। তবে আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য টেস্ট স্কোয়াডের প্রাথমিক দলে প্রথমবাররে মতো ডাক পেয়েছেন তিনি। তাই সুযোগ পেলে ভালো কিছু করতে চান সাইফউদ্দিন।

বুধবার (২৩ সেপ্টেম্বর) মিরপুরে জাতীয় দলের অনুশীলন শেষে একথা জানিয়েছে সাইফউদ্দিন। অনূর্ধ্ব-১৫ দল থেকেই তার ইনজুরি সমস্যা, সে কারণেই নির্বাচকরা তাকে টেস্টের জন্য বিবেচনা করেন না। তবে টেস্ট ক্রিকেটে পেস বোলিং অলরাউন্ডাররে কথা চিন্তা করেই হয়তো তাকে এবারের দলে রাখা হয়েছে। আর সেই সুযোগের অপেক্ষায় রয়েছেন তিনি।

সাইফউদ্দিন বলেন, ‘প্রত্যেকটা ক্রিকেটারেরই স্বপ্ন থাকে টেস্ট ক্রিকেট খেলা, আমিও ব্যতিক্রম নই। চেষ্টা থাকবে সুযোগ পেলে ভালো কিছু করা। আমার এখন সবচেয়ে বড় লক্ষ্য নিজেকে ফিট করা, স্কিল উন্নতি করা। আমি কিছুটা চিন্তিত আমার স্কিল নিয়ে। আন্তর্জাতিক মানের ক্রিকেটে যেভাবে ডমিনেট করতে হয় সে অনুযায়ী প্রায় ৬-৭ মাস আমি বোলিং, ব্যাটিং সেভাবে করতে পারিনি । তারপরও যে সময়টা আছে, যদি  শ্রীলঙ্কায় যাই সেখানে যে সময়টা পাবো নিজেকে মেলে দেওয়ার চেষ্টা করবো। ‘