ডিএনসিসির ‘পরম্পরা’ প্রধানমন্ত্রীর জন্মদিনে

ডিএনসিসির ‘পরম্পরা’ প্রধানমন্ত্রীর জন্মদিনে

ঢাকা: ২৮ সেপ্টেম্বর (সোমবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রাজধানীতে ‘পরম্পরা’ নামে দুইটি গাড়ি চালাবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অনেকটা ভ্রাম্যমাণ লাইব্রেরির মতো এসব গাড়িতে থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা এবং মুক্তিযুদ্ধ বিষয়ক বই।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা যায়। সিটি করপোরেশন বলছে, প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উপলক্ষে দুইটি গাড়ি রাজধানীজুড়ে চালানো হবে। যে কেউ চাইলে পরম্পরায় থাকা বই কিনতে পারবেন। আবার চাইলে গাড়িতে বসে পড়তেও পারবেন।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আরও বৃহৎ পরিসরে পরিকল্পনা থাকলেও করোনা ভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে এবারের আয়োজন অনুষ্ঠিত হবে। ২৮ ও ২৯ সেপ্টেম্বর দুই দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে উত্তর সিটি করপোরেশন।

আয়োজনের প্রথম দিনে গুলশান-২ এর ৮৬নং রোডের বিচারপতি শাহাবুদ্দিন আহমদ পার্কে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সেখানে অতিথি হিসেবে থাকার কথা রয়েছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেনের।

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে হবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এছাড়া প্রধানমন্ত্রীর কর্মময় জীবন নিয়ে আলোকচিত্র ও চিত্রাঙ্কন এবং আলোচনা অনুষ্ঠিত হবে। এছাড়া সংসদ সদস্য আসাদুজ্জামান নূর ও সুবর্ণা মুস্তাফা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে নিয়ে আবৃত্তি করবেন।

দ্বিতীয় দিন উত্তরা সেক্টর-১১ এর সোনারগাঁও জনপথ মাসকাট প্লাজা পর্যন্ত প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিনে ৭৪টি বৃক্ষরোপণ করা হবে। মেয়র আতিকুল ইসলাম, মন্ত্রী, এমপিসহ অন্যান্য অতিথি এবং ডিএনসিসির ৫৪ জন কাউন্সিলর এই ৭৪টি বৃক্ষরোপণ করেবন।

সেখানে প্রধান অতিথি হিসেবে থাকার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের। এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন আইজিপি ড. বেনজীর আহমেদ ও র‌্যাব মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ-আল মামুন।