সৌদির প্লেনের টিকিট ৫ দিন অপেক্ষার পর মিললো

সৌদির প্লেনের টিকিট ৫ দিন অপেক্ষার পর মিললো

ঢাকা: ৫ দিন প্রতিক্ষার পর অবশেষে মিললো সৌদি আরবের প্লেনের টিকিট।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর পৌনে ২টায় টিকিট দেওয়া শুরু করে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স।

প্লেনের টিকিট পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন প্রবাসীরা।

টিকিট পেয়ে আনন্দ প্রকাশ করে গাজীপুরের বাসিন্দা আফজাল হোসাইন বলেন, ৫ দিন এখানে টানা অবস্থান করে যে কষ্ট পেয়েছি, টিকিট পেয়ে সেই কষ্ট লাঘব হয়ে গেছে। এখন ঠিকঠাক মতো সৌদি ফিরতে পারলেই হয়।

নাদির মিয়া নামের এক প্রবাসী টিকিট পেয়ে বলেন, অনেক কষ্টের পর টিকিট পেলাম। ৫ দিন ধরে খেয়ে না খেয়ে ঘুমিয়ে না ঘুমিয়ে পড়ে ছিলাম। আজ সেই টিকিট পেলাম।

রেজাউল করিম নামের আরেক প্রবাসী বলেন, আমি রিটার্ন টিকিট কেটে এসেছিলাম। ২৬ সেপ্টেম্বরের টিকিট কেটেছি। নতুন করে কোনো টাকা দিতে হয়নি।
সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তারা জানান, কোভিড-১৯ প্রাদুর্ভাব শুরুর আগে যারা রিটার্ন টিকিট কেটে দেশে ফিরেছেন। এখন শুধুমাত্র তাদের টিকিট দেওয়া হবে। নতুন করে কোনো টিকিট ইস্যু করা হবে না। বৃহস্পতিবার ১ থেকে ৫০০ পর্যন্ত টোকেনধারীদের টিকিট দেওয়া হবে।

সৌদি এয়ারলাইন্সের জিএম জাহিদ হোসেন টোকেনধারীদের সুশৃঙ্খলভাবে থাকার অনুরোধ করেন।

হোটেল সোনারগাঁওয়ের গেটের বাইরে শতাধিক প্রবাসী অপেক্ষা করছেন। অপেক্ষার প্রহর গুনছেন কখন তাদের ডাকা হবে।

সৌদি আরবের টিকিটের জন্য গত ৫ দিন ধরেই হোটেল সোনারগাঁওয়ে এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে অবস্থান করছেন সৌদি গমনেচ্ছুরা। বুধবার (২৩ সেপ্টেম্বর) সৌদি সরকার ইকামার মেয়াদ ২৪ দিন বাড়ানোয় সংকট কেটেছে অনেকটা। এছাড়াও সৌদি এয়ারলাইন্স ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বাড়ানোয় স্বস্তি প্রকাশ করেছেন প্রবাসীরা।