মানববন্ধন স্বাস্থ্যমন্ত্রীর অপসারণসহ ৯ দফা দাবিতে

মানববন্ধন স্বাস্থ্যমন্ত্রীর অপসারণসহ ৯ দফা দাবিতে

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রীর অপসারণসহ নয় দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ যুব মৈত্রী নামে একটি সংগঠন। শনিবার (৩ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ যুব মৈত্রীর সভাপতি সাববা আলী খান কলিন্সের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সংগঠনটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোতাসিম বিল্লাহ সানি, সহ-সভাপতি তৌহিদুর রহমান, অর্থ সম্পাদক মাহবুবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক তাপস দাস প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘করোনা ভাইরাসের থাবায় আজ বিশ্ব বিপর্যস্ত ও স্থবির। এ সময়ে দেশে ও দেশের বাইরে ব্যাপক সংখ্যক যুবক চাকরি হারিয়ে চরম দুর্দশাগ্রস্ত। দেশে বেকার এক কোটি ১৫ লাখের সঙ্গে করোনায় চাকরি হারিয়ে আরও ২০ লাখ যুক্ত হয়েছে। করোনায় আমাদের স্বাস্থ্যখাতের চিত্র জনগণের সামনে উন্মোচিত হয়েছে। এ খাতের সর্বত্র অব্যবস্থাপনা, লুটপাট, সমন্বয়হীনতা, দুর্নীতি, সজনপ্রীতি ও লুটপাটের মহোৎসব। এ অবস্থায় একজন স্বাস্থ্যমন্ত্রীর মন্ত্রীত্বে থাকার অধিকার নেই, তার ব্যর্থতার দায়ে তাকে অপসারণের দাবি জানাই। ’

এ সময় সংগঠনের পক্ষে নয় দফা দাবি পেশ করা হয়। তাদের দাবির মধ্যে ছিল- অনতিবিলম্বে স্বাস্থ্যমন্ত্রীর অপসারণ, করোনা টেস্ট বাড়ানো ও বিনামূল্যে ভ্যাকসিন পাওয়া নিশ্চিত করা, কর্মহীন যুবকদের বেকার ভাতা ও রেশনিং চালু করা, স্বাস্থ্যখাতসহ সব দুর্নীতির বিচার করা, ক্ষুদ্র উদ্যোক্তাদের সুদবিহীন ঋণ, স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, করোনায় আর্থিক সুবিধা দেওয়া, ইন্টারনেট ও কলচার্জ অর্ধেকে আনা, মাদক ও সামাজিক নিরাপত্তাহীনতা রুখে দেওয়া।