অভিনেত্রী মিষ্টি মুখার্জির মৃত্যু অতিরিক্ত আমিষ খেয়ে

অভিনেত্রী মিষ্টি মুখার্জির মৃত্যু অতিরিক্ত আমিষ খেয়ে

কিটো ডায়েটের ফলে কিডনির কার্যক্রম বন্ধ হয়ে মারা গেছেন বলিউডের বাঙালি অভিনেত্রী মিষ্টি মুখার্জি। বলিউডের বেশ কয়েকটি সিনেমা ও জনপ্রিয় মিউজিক ভিডিওতে কাজ করেছেন তিনি।

 

অভিনেত্রীর পারিবারিক সূত্রে খবর, বেশ কিছুদিন ধরে কিটো ডায়েট বা প্রোটিনে ডায়েট মেনে চলছিলেন তিনি। তা থেকেই কিডনি ফেইলিওর হয়ে প্রাণ হারালেন মিষ্টি। বেশ কয়েক মাস ধরেই কিডনির অসুখে ভুগছিলেন তিনি।

পরিবারের পক্ষ থেকে একটি শোক বার্তায় বলা হয়েছে, একটানা কিটো ডায়েটের ফলেই কিডনির সমস্যা ধরা পড়ে মিষ্টির। কিটো ডায়েট মূলত ওজন কমানোর জন্য কার্বোহাইড্রেট বা শর্করা খাদ্যের পরিমাণ একদম কমিয়ে প্রচুর পরিমাণে প্রোটিন বা আমিষ খাওয়া হয়। যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এ থেকে কিডনি, লিভার, গলব্ল্যাডার, থাইরয়েড ইত্যাদির গুরুতর সমস্যা কিংবা মৃত্যুও ঘটতে পারে।

১ অক্টোবর বিশ্ব নিরামিষ আহার দিবসের পরদিন শুক্রবার রাতে অতিরিক্ত আমিষ গ্রহণ করার পরিণতিতে মৃত্যুকে মেনে নিতে হলো অভিনেত্রী মিষ্টি মুখার্জিকে। শনিবার সকালে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। তার বাবা-মা এবং এক ভাই রয়েছেন।

‘ম্যায় কৃষ্ণা হুঁ’, ‘লাইফ কি তো লগ গ্যয়ি’র মতো সিনেমাগুলোতে পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন মিষ্টি মুখার্জি। কাজ করেছেন তেলুগু সিনেমাতেও। সিনেমায় ‘আইটেম গার্ল’ হিসেবে কাজ করে জনপ্রিয়তা লাভ করেন তিনি।