সৌদি এয়ারলাইন্স ছুটির দিনেও টিকিট দিচ্ছে

সৌদি এয়ারলাইন্স ছুটির দিনেও টিকিট দিচ্ছে

ঢাকা: প্রবাসী যাত্রীদের চাপ সামলাতে সাপ্তাহিক ছুটির দিনেও টিকিট দিচ্ছে সৌদি এয়ারলাইন্স। ৩০ অক্টোবর যাদের ভিসার মেয়াদ শেষ হবে, তাদের শনিবার (১০ অক্টোবর) টিকিট দেওয়া হচ্ছে।

এদিকে অন্য দিনের তুলনায় শনিবার বেশি যাত্রীকে টিকিটের জন্য ডেকেছে সৌদি এয়ারলাইন্স।

গত ২০ দিন ধরে বেশ চাপে রয়েছেন সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তারা। প্রবাসীদের টিকিট দিতে ছুটির দিনসহ প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত কাজ করছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। প্রবাসীদের চাপ সামলাতে বেশ কয়েকদিন হিমশিমও খেতে হয় তাদের।

শনিবার সকাল সোয়া ১০টায় টিকিট রি-ইস্যু শুরু করে সৌদি এয়ারলাইন্স। গত কয়েকদিনের তুলনায় শনিবার টিকিট প্রত্যাশীদের ভিড় একটু বেশি দেখা গেছে। সকাল থেকে টিকিট প্রত্যাশীরা হোটেল সোনারগাঁওয়ে এয়ারলাইন্স কার্যালয়ে এসে জড়ো হন। শুক্রবার (০৯ অক্টোবর) যাদের মোবাইল নম্বরে এসএমএস দেওয়া হয়েছে, তারাই শনিবার টিকিট নিতে এসেছেন।

সৌদি এয়ারলাইন্সের ঘোষণা অনুযায়ী, যাদের ভিসার মেয়াদ কম, তাদের ৪ অক্টোবর থেকে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট দেওয়া হচ্ছে।

চট্টগ্রাম থেকে আসা প্রবাসী নঈম মিয়া বলেন, আমাকে এসএমএস দিয়ে শনিবার টিকিট নিতে বলা হয়েছে। তাই এসেছি। ভোরেই এখানে এসে পৌঁছাই।

গত ৪ অক্টোবর টোকেনের দাবিতে হোটেল সোনারগাঁওয়ে টিকিট প্রত্যাশীদের ঢল নামে। বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে সোনারগাঁও। পরে ফরম দেওয়া হয় টিকিট প্রত্যাশীদের। তখন সৌদি এয়ারলাইন্স ঘোষণা দেয়, ফরম যাচাই বাছাই করে সোমবার (৫ অক্টোবর) থেকে যাদের ভিসার মেয়াদ কম, তাদেরকে আগে টিকিট দেওয়া হবে।