করোনাকে ব্যবহার করে দুর্নীতির পাহাড় গড়েছে সরকার: ফখরুল

করোনাকে ব্যবহার করে দুর্নীতির পাহাড় গড়েছে সরকার: ফখরুল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনা ভাইরাসকে ব্যবহার করে দুর্নীতি-লুটপাটের পাহাড় গড়ে তুলেছে সরকার। তারা দেশ চালাতে ব্যর্থতার পরিচয় দিয়েছে।করোনার নামে টাকা লুট করলেও মোকাবিলার সরকার সম্পন্ন ব্যর্থ হয়েছে।রোববার (২৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি ও সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজীকে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। সম্মিলিত পেশাজীবী পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আজকে প্রমাণিত হয়ে গেছে সরকার জনগণকে বোকা বানানোর জন্য, গণতন্ত্রের মুখোশ পরে এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করছে। প্রকৃতপক্ষে তারা এক নেত্রীর শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছে, তারা গণতন্ত্র বিশ্বাস করে না।

তিনি বলেন, আমরা মিছিল-মিটিং, আন্দোলন-সংগ্রাম করেছি কিন্তু এখন পর্যন্ত সরকারের টনক নড়াতে পারিনি। অবৈধ সরকার দেশ পরিচালনায়, মানুষের সমস্যা সমাধানে সম্পূর্ণভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে। সময় এসেছে প্রতিবাদের সঙ্গে প্রতিরোধ গড়ে তুলে সরকারকে হটিয়ে গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করা।

বিএনপির মহাসচিব ফখরুল অভিযোগ করেন, ভিন্নমত স্থাপিত করতে, গণমাধ্যমের স্বাধীনতাকে হরণ করতে সাংবাদিক, রাজনীতিবিদ এবং যারা ভিন্নমত পোষণ করে, লেখালেখি করে, প্রচারের মাধ্যমে কথা বলে তাদের গ্রেফতার করা হচ্ছে, মামলা দেওয়া হচ্ছে। সিনিয়র সাংবাদিক রুহুল আমিন গাজীকে একটা মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে। শুধু গাজীকে নয়, অনেক সাংবাদিককে নির্যাতন করা হয়েছে, নিপীড়ন করা হচ্ছে, হত্যার ঘটনা ঘটানো হয়েছে। গণমাধ্যমের স্বাধীনতা হরণ করে দেশে ত্রাসের রাজত্ব সৃষ্টি করা হয়েছে। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে, বন্দুকের ওপর ভর করে তারা ক্ষমতায় বসে আছে। এ সময় তিনি সিনিয়র সাংবাদিক রুহুল আমিন গাজীর নিঃশর্ত মুক্তি দাবি করেন।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ডিইউজের একাংশের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ প্রমুখ।