উপ-নির্বাচন সুষ্ঠ না হলে আগামীতে বিএনপি নির্বাচনে অংশ নেবে না: দুলু

উপ-নির্বাচন সুষ্ঠ না হলে আগামীতে বিএনপি নির্বাচনে অংশ নেবে না: দুলু

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিরাজগঞ্জ-১ আসনের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচন সুষ্ঠু না হলে আগামীতে বিএনপি কোন নির্বাচনে অংশ নিবে না। তিনি বলেন, শুধু দেশের মানুষ নয় বিশ্বের অধিকাংশ রাষ্ট্রের মানুষ জানে বর্তমান বাংলাদেশ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন সুষ্ঠ হয় না। তারপরেও বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করে। কারণ বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী। গণতন্ত্রকে শক্তিশালী করতেই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করে।

বুধবার দুপুরে রায়গঞ্জ উপজেলার নলকায় বেসরকারী সংস্থা জিকেএস হলরুমে মতবিনিময় সভায় দুলু অভিযোগ তুলে বলেন, সিরাজগঞ্জ-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থীকে তিনদিন অবরোধ করে রাখা হয়েছিল। তাকে প্রচারণায় নামতে দেয়া হচ্ছে না।প্রতিনিয়ত বিএনপি নেতাকর্মীদের হুমকি-ধামকি দেয়া হচ্ছে। কিন্তু নির্বাচন কমিশন কোন ব্যবস্থা গ্রহণ করছে না।

বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার বলেন, নির্বাচনী প্রচার-প্রচারণা করতে না দেয়ার কারণে আজকে মতবিনিময় সভাটিও নির্বাচনী এলাকার বাইরে করতে হচ্ছে। তিনি অবিলম্বে নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও সুন্দর এবং প্রার্থীর প্রচার-প্রচারণা নির্বিঘ্নে করতে নির্বাচন কমিশনের কাছে জোর দাবি জানান।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব সাইদুর রহমান বাচ্চুর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি প্রার্থী সেলিম রেজা, জেলা বিএনপির সহ-সভাপতি শরফুদ্দিন মঞ্জু, বিএনপি নেতা এ্যাড. সিমকি ইমাম খান, জেলা বিএনপির উপদেষ্টা তাহজিবুল এনাম তুষার, কাজিপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড. রবিউল হাসান ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর মনির প্রমুখ।