বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফিটনেস টেস্টে নেই মাশরাফি!

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফিটনেস টেস্টে নেই মাশরাফি!

করোনার দীর্ঘ বিরতির পর বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে দেশের ঘরোয়া ক্রিকেট ফিরেছিল। তবে ওয়ানডে ফরম্যাটের এই টুর্নামেন্টে ছিলেন না মাশরাফি বিন মর্তুজা।

এমনকি আসছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও তার খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। অবশেষে যেন সেই শঙ্কাটাই সত্যি হলো!

টি-টোয়েন্টি টুর্নামেন্টকে ঘিরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ক্রিকেটারদের জন্য দুই দিনের ফিটনেস টেস্টের সূচি প্রকাশ করেছে। যেখানে ১১৩জন ক্রিকেটারের নাম রয়েছে। তবে এই প্রকাশিত নামে নেই মাশরাফি।

অবশ্য পুত্র ও কন্যা করোনা আক্রান্ত হওয়ায় বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন মাশরাফি। এছাড়া দৌড়াতে গিয়ে কয়েকদিন আগে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন তিনি। তবে এখনও চিকিৎসা শুরু করতে পারেননি তিনি। তার বিষয়ে অবশ্য বিসিবি পরিচালক আকরাম খান জানিয়েছিলেন, মাশরাফি খেলার মতো অবস্থা হলে তার ফিটনেস বিবেচনা করা হবে।

আগামী ৯ ও ১০ নভেম্বর কয়েকটি ধাপে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট নেওয়া হবে। আর প্রথম দিনের প্রথম সেশনে (সকাল ১০টা থেকে ১১টা) টেস্ট দেবেন মাত্র নিষেধাজ্ঞা থেকে ক্রিকেটে ফেরা সাকিব আল হাসান।

তবে এই ফিটনেস টেস্টে প্রেসিডেন্টস কাপে খেলা ক্রিকেটারদের জন্য প্রযোজ্য না। এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বাংলানিউজকে বলেন, ‘প্রেসিডেন্টস কাপে খেলা ক্রিকেটারদের এই ফিটনেস টেস্ট দেওয়ার দরকার নেই। ’

তাই প্রেসিডেন্টস কাপে খেলা তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদদের মতো তারকারা এবার এই টেস্টে থাকবেন না।