শাহজালাল বিমানবন্দরে সৌদি ফেরত যাত্রীর কাছ থেকে ৫ কেজি বেশি স্বর্ণ উদ্ধার

শাহজালাল বিমানবন্দরে সৌদি ফেরত যাত্রীর কাছ থেকে ৫ কেজি বেশি স্বর্ণ উদ্ধার

মানবতারকন্ঠ ডেক্স:
হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি ফেরত এক যাত্রীর কাছ থেকে ৫ কেজির বেশি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম। জব্দ করা এ স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ৩ কোটি ২০ লাখ টাকা।
বুধবার (৩ মার্চ) রাত ১১টার দিকে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট শাহজালাল বিমানবন্দরে অবতরণের পর স্বর্ণসহ যাত্রী আবুল খায়েরকে আটক করা হয়। ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার মোহাম্মদ সাদেক এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে বৃহস্পতিবার (৪ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে কাস্টমস জানায়, কাস্টমস হাউস ঢাকা বিভাগের কমিশনারের কাছে আসা এক গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টমস হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকে। বুধবার রাতে সৌদি আরব থেকে আসা সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট নং- এসভি-৮০৪-এর মাধ্যমে আসা ওই যাত্রীর কাছে থাকা কালো রঙয়ের ছোট একটি ব্যাগ থেকে ৫ কেজি ২২০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। এগুলোর আনুমানিক বাজারমূল্য প্রায় ৩ কোটি ২০ লাখ টাকা।
কাস্টমস অফিস জানায়, আটক করা স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে এবং ওই যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।