৫মেট্রিক টন চাল জব্দ,ভান্ডারিয়ায় গ্রেপ্তার ১

৫মেট্রিক টন চাল জব্দ,ভান্ডারিয়ায় গ্রেপ্তার ১

পিরোজপুর প্রতিনিধি:
ভাণ্ডারিয়ায় সরকারি চালের বস্তার মোড়ক পরিবর্তনের সময় পাঁচ মেট্রিক টন চাল জব্দ করা হয়েছে।

ঘটনাটি রাতে শহরের মায়ের দোয়া ভাণ্ডার নামের একটি চালের আড়ত থেকে এসব চালের বস্তা জব্দ করা হয়। এ সময় আ. রহমান সরদার (৪৫) নামের এক শ্রমিককে আটক করেছে পুলিশ।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে শহরের মায়ের দোয়া ভাণ্ডার চালের আড়তে ৩০ কেজি ওজনের সরকারি চালের বস্তা পরিবর্তন করে বিক্রির উদ্দেশে নুরজাহান ব্র্যান্ড নামের মোড়কে এক নম্বর মিনিকেট চালের লেবেলে ৫০ কেজির বস্তায় প্যাকেটজাত করা হচ্ছিল। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৩০ কেজি ওজনের সরকারি ৩৩ বস্তাসহ মোট পাঁচ মেট্রিক টন চাল জব্দ করে।

স্থানীয়দের অভিযোগ, মায়ের দোয়া ভাণ্ডারের মালিক মো. আলমগীর কবিরাজ দীর্ঘদিন ধরে পিরোজপুর জেলা ছাড়াও বিভিন্ন জেলা ও উপজেলার টিআর, কাবিখা ছাড়াও সরকারি সুবিধাভোগী বিভিন্ন মানুষের নামে বরাদ্দকৃত চাল কম দামে কিনছেন। পরে সেগুলোর সঙ্গে কিছু মিনিকেট চাল মিশিয়ে এক নম্বর মিনিকেট চাল দাবি করে বেশি দামে বিক্রি করে আসছেন।

ভাণ্ডারিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেন জানান, উদ্ধারকৃত সরকারি চাল জব্দ করা হয়েছে। তিনি আরো জানান, এ ঘটনায় ভাণ্ডারিয়া থানা পুলিশের উপপরিদর্শক মো. ইদ্রিস বাদী হয়ে ২ জনকে চিহ্নিতসহ অজ্ঞাত নামা ৮/৯ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন। শুক্রবার সকালে গ্রেপ্তার আ. রহমানকে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।