ছাদ কেটে দুই দোকানে চুরি, ৬১ ভরি স্বর্ণ লুট

ছাদ কেটে দুই দোকানে চুরি, ৬১ ভরি স্বর্ণ লুট

রংপুর প্রতিনিধি:
রংপুরে এক রাতেই পাশাপাশি থাকা দুই স্বর্ণের দোকানে চুরির ঘটনা ঘটেছে। এই ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১২ মার্চ) দিবাগত রাতে নগরীর বেতপট্টি মোড়ে দুইটি স্বর্ণের দোকানে ও জেলার বদরগঞ্জ পৌর শহরের বদরপীরের মাজার সংলগ্ন সিয়াম ফ্যাশন নামের একটি কাপড়ের দোকানে এই চুরির ঘটনা ঘটে। চুরির ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

নগরীর বেতপট্রির কালেক্টরেট শপিং কমপ্লেক্সের স্মৃতি জুয়েলার্সের মালিক বাদশা মিয়া বলেন, ‘শনিবার (১৩ মার্চ) সকাল পৌনে ১০টায় কর্মচারী আব্দুর রহমান দোকান খুলতে গিয়ে দেখেন সব জিনিসপত্র এলোমেলো পড়ে আছে। দোকানের ভল্ট আর ক্যাশ ছিল ভাঙা। ওর চিৎকার শুনে গিয়ে দেখি চুরি করে সবকিছুই নিয়ে গেছে’।

বাদশার দাবি, দোকান থেকে ৬১ ভরি স্বর্ণ, ১০৫ ভরি রুপা ও ৫০ হাজার টাকা খোয়া গেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, স্মৃতি জুয়েলার্সের পাশেই রিয়াজ স্টিল নামের আরেকটি দোকান আছে। ওই দোকানের ওপরের টিন কাটা। ধারণা করা হচ্ছে, সেখান দিয়েই চোর ভেতরে ঢুকেছে।

এরপর ওয়াল ভেঙে স্মৃতি জুয়েলার্সে ঢোকে। আবার সেখানকার ওয়াল ভেঙে ঢোকে পাশের মডার্ন জুয়েলার্সে।

মডার্ন জুয়েলার্সের মালিক এনামুল হক সোহেল বলেন, ‘প্রথমে বাদশা ভাই দোকান খুলে সব তছনছ দেখেন। সেখানে পুলিশ আসে। এরপর দেখতে পায় তার দোকানের ওয়াল ভেঙে আমার দোকানেও চোর ঢুকেছে’।

তিনি আরও বলেন, ‘আমার সব স্বর্ণ ভল্টে ছিল। ভল্টের বাইরের তালা ভেঙেছে। আমাদের কাছে যে চাবি আছে, সেই চাবি দিয়ে ভল্ট খুলছে না। এখনও বুঝতে পারছি না, দোকানের কিছু লুট হয়েছে কি-না’।

উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেন, ‘ঘটনাস্থলে গিয়ে তদন্ত করছি। অপরাধীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে’।

এদিকে রংপুরের বদরগঞ্জে একটি তৈরি পোশাকের দোকানের তালা ভেঙে এক লাখ ৪১ হাজার টাকা চুরির ঘটনা ঘটেছে। এসময় দোকানের সিসি ক্যামেরার হার্ডডিস্ক ও মনিটর খুলে নিয়ে যায় চোরের দল।

ভুক্তভোগী ও স্থানীয় ব্যবসায়ীদের সূত্রে জানা যায়, শনিবার সকালে দোকানের মালিক কামরুজ্জামান বাড়ি থেকে এসে দোকান খোলার সময় দেখতে পান সাটারের একটি অংশের তালা কাটা। ভেতরে ঢুকে দেখেন দোকানের কাপড় ঠিক আছে। কিন্তু সিসি ক্যামেরার হার্ডডিস্ক, মনিটর ও গোপন স্থানে রাখা এক লাখ ৪১ হাজার টাকা নেই।

বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান বলেন, ‘চুরির ঘটনায় আশপাশের সিসি ক্যামেরা পর্যবেক্ষণ করা হচ্ছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাজারের পাহারাদার আজহারুলকে আটক করা হয়েছে’।