গভীর রাতে সুনামগঞ্জে ফের হিন্দু পরিবারে হামলা

গভীর রাতে সুনামগঞ্জে ফের হিন্দু পরিবারে হামলা

গভীর রাতে সুনামগঞ্জে ফের হিন্দু পরিবারে হামল

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলার রেশ না কাটতেই ধর্মপাশা উপজেলাধীন এক হিন্দু পরিবারের ওপর হামলা চালিয়েছে স্থানীয় ওয়ার্ড মেম্বার ও তার পরিবারের সদস্যরা।

রোববার (২১ মার্চ) দিনগত রাত একটার দিকে ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নে অবস্থিত পাথারিয়া কান্দা গ্রামে হামলাটি হয়েছিল।

জানা যায়, ধর্মপাশার পাথারিয়াকান্দা গ্রামে শতবছরের বেশি পুরনো অস্থায়ী শ্মশানকে স্থায়ী রুপ দিতে গ্রামবাসীরা মিলিতভাবে চাঁদা তুলে  গ্রামের পশ্চিমে  বিলের পাড়ে স্থায়ীভাবে শ্মশানের নির্মাণ কাজ শুরু করে। এই নির্মাণ কাজের শুরু থেকেই স্থানীয় ইউপি মেম্বার উক্ত স্থানে শ্মশান না করার জন্য বাঁধা দিয়ে আসছিল এবং গ্রামবাসীকে নানারকম  হুমকি -ধামকি দিয়েছিল। এলাকার মেম্বার তথা জনপ্রতিনিধির হুমকির কারণে  শ্মশানের নির্মাণ কাজের যেন কোন ক্ষতি না হয় তথা নিরাপত্তার জন্য গ্রামের মানুষ দিন -রাত ছোট ঘর তৈরী করে  পাহারা দিয়ে আসছিল। কিন্তু গতকাল দিনগত রাত একটার দিকে স্থানীয় মেম্বার আজিজুল হক এবং তার পরিবার সাথে সন্ত্রাসী দলবল নিয়ে দেশীয় অস্ত্র লাঠি বাঁশ সহকারে অতর্কিত আক্রমণ করে পাহারারত হিন্দু যুবকদের উপর। এই হামলায় গুরুতর আহত হয় সুবল বর্মন, অমল বর্মন, দীপ্ত বর্মন। আহতদের  রাতেই সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য, গ্রামের অস্থায়ী শ্মশানটিতে শত শত বছর হিন্দু সম্প্রদায়ের লোকজন মৃতদেহের সৎকার করে আসছে।