ছেড়ে দেওয়া হলো ইসলামিক শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীকে

ছেড়ে দেওয়া হলো ইসলামিক শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীকে

মানবতারকণ্ঠ রিপোর্ট:
রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় আটক ইসলামিক শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীকে ছেড়ে দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকালে তাকে ছেড়ে দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন মতিঝিল পুলিশ জোনের সহকারী উপকমিশনার নূরুল আমিন।

তিনি বলেন, ‘এর আগে তাকে পল্টন থানায় পুলিশি হেফাজতে রাখা হয়।’ রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে কোনও মামলা করা হয়নি বলেও জানান তিনি। তবে সংঘর্ষের ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়ার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

এর আগে, বৃহস্পতিবার দুপুরের দিকে রাজধানীর শাপলা চত্বর এলাকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা আগমনের প্রতিবাদে ছাত্র ও যুব সংগ্রাম পরিষদের মিছিলে বাধা দেয় পুলিশ। এ সময় তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ালে পুলিশের দুই সদস্যসহ অন্তত ১৫ জন আহত হন। গুরুতর আহত দুই পুলিশ সদস্য হলেন মতিঝিল থানার উপপরিদর্শক (এসআই) শহীদুল ইসলাম ও ওয়াহিদুর রহমান। ঘটনাস্থল থেকে রফিকুল ইসলাম মাদানীসহ ৩৫ জনকে আটক‌ করে পুলিশ।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী মোদির সফরে আসার কথা রয়েছে ২৬ মার্চ। তাঁর এ সফর ঠেকাতে বিক্ষোভ করেছে ইসলামপন্থী কয়েকটি সংগঠন। একই দাবিতে নানা কর্মসূচি করেছে ছাত্র অধিকার পরিষদসহ কয়েকটি বাম সংগঠন।