রাজধানী আজিমপুর স্টাফ কোয়ার্টার থেকে ঢাবি ছাত্রীর লাশ উদ্ধার – মানবতারকণ্ঠ

রাজধানী আজিমপুর স্টাফ কোয়ার্টার থেকে ঢাবি ছাত্রীর লাশ উদ্ধার – মানবতারকণ্ঠ

মানবতার কণ্ঠ রিপোর্ট:
রাজধানীর আজিমপুর স্টাফ কোয়ার্টারের ভাড়া বাসার বাথরুম থেকে ইসরাত জাহান (২১) নামে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। রবিবার (৬ জুন) সকাল সোয়া ৭টায় তাকে ওই কোয়ার্টার থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া।

ইসরাত জাহান নেত্রকোনা সদর উপজেলার আটপাড়া গ্রামের আলতু মিয়ার মেয়ে। তার সহপাঠী সাফায়েত জানিয়েছেন, ইসরাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। হল বন্ধ থাকায় আজিমপুর গভ. স্টাফ কোয়ার্টারের একটি বাসায় আরেক শিক্ষার্থীর সঙ্গে সাবলেট থাকতেন।

সাবলেটে থাকা (রুমমেট) আরেক শিক্ষার্থীর বরাত দিয়ে তিনি আরও জানান, ইসরাতের এমনিতেই ঠান্ডাজনিত সমস্যা ছিল। এর মধ্যে আবার গতকাল বৃষ্টিতে ভিজেছিল। গতকাল দিবাগত রাতের কোনও এক সময় সে বাথরুমে যায়। সকালে ঘুম থেকে উঠে ইসরাতকে বিছানায় দেখতে পাননি তার রুমমেট। পরে বাথ রুমে পানি পড়ার শব্দ পান তিনি। ডাকাডাকি করে কোনও সাড়া না পেয়ে ৯৯৯ এ ফোন করেন রুমমেট। সেই সূত্রধরে ফায়ার সার্ভিসের লোকজন এসে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

মো. বাচ্চু মিয়া বলেন, ‘বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবিহিত করা হয়েছে। মৃতদেহটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে।’