ক্র্যাবের সাথে ছিলাম এখনো থাকবো: মনিরুল ইসলাম- মানবতারকণ্ঠ

ক্র্যাবের সাথে ছিলাম এখনো থাকবো: মনিরুল ইসলাম- মানবতারকণ্ঠ

মো. রানা সন্যামত:
বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) ফল উৎসব অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৪ জুন) সকালে ক্র্যাব কার্যালয়ে পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মো. মনিরুল ইসলাম ফল উৎসবের উদ্বোধন করেন।

এ সময় মনিরুল ইসলাম মানবতারকণ্ঠকে বলেন, এই মহামারির সময় সাধারনত একজনের সঙ্গে আরেক জনের দেখা হয় না। এরপরেও উৎসব মূখর পরিবেশে ক্র্যাবের এই আয়োজন প্রশংসনীয়। তিনি ক্র্যাবের আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, কিছু কিছু ফল রয়েছে সাধারনত আমাদের খাওয়া হয় না।কিন্তু দেখলে সেই ছোট বেলার কথা মনে পড়ে। এক্ষেত্রে এই আয়োজনটা একটা সময়োপযোগি আয়োজন। আমরা দেশের ঐতিহ্যকে মন থেকে ধারন করি, এবং এ দেশের একজন নাগরিক হিসেবেও এই আয়োজনের জন্য ক্র্যাব নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান তিনি।

তিনি আরো বলেন, ২০০৯ সাল থেকে ক্র্যাব পরিবারের সাথে আমার হৃদ্যতা তৈরি হয়, আজও তা আছে। এই সম্পর্ক থাকবে। আমার কখনো কখনো মনে হয় আমি এই সংগঠনেরই একজন সদস্য। এটা ভালোলাগার বিষয়।

ক্র্যাব সভাপতি মিজান মালিকের সভাপতিত্বে ফল উৎসবে আরো বক্তব্য রাখেন ক্র্যাবের সাবেক সভাপতি খায়রুজ্জামান কামাল, বিএফইউজের ট্রেজারার দীপ আজাদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও ক্র্যাব সদস্য রফিকুল ইসলাম আজাদসহ ক্র্যাবের সিনিয়র সদস্যরা।

ফল উৎসব অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্র্যাব সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ।

ফল উৎসবে উপস্থিত ছিলেন ক্র্যাবের সাবেক সভাপতি এস এম আবুল হোসেন, ক্র্যাবের উপদেষ্টা পরিষদের সদস্য মর্তুজা হায়দার লিটন, ক্র্যাবের সাবেক সাধারন সম্পাদক আজহার মাহমুদ, আসাদুজ্জামান বিকু, সিনিয়র সদস্য ইকরামুল কবীর টিপু, মাজহারুল ইসলাম খান, কামাল হোসেন তালুকদার, শহীদুল ইসলাম, মোমিন হোসেন, গোলাম মুজতবা ধ্রুব, আবুল কাসেম, আহমদ আতিক, খন্দকার হানিফ রাজা, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ রানা, ক্র্যাব কার্যনির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক হাসান উজ জামান, অর্থ সম্পাদক মো. এমদাদুল হক খান, দপ্তর সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ বাবলু, প্রশিক্ষন ও তথ্যপ্রযুক্তি সম্পাদক সাজ্জাদ মাহমুদ খান, কল্যান সম্পাদক নাহিদ তন্ময়, আন্তর্জাতিক সম্পাদক রুদ্র রাসেল, কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাম সাত্তার রনি প্রমুখ।

অনুষ্ঠানে ক্র্যাব সভাপতি মিজান মালিক ক্র্যাব সদস্যসহ সাংবাদিকদের পেশাগত কাজে সরকারের বিভিন্ন দপ্তরের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, সঠিক তথ্য পেলে সাংবাদিকরা সেই সঠিক তথ্যই জনগনকে জানাতে পারেন। আর যদি তা না পান তখনই তথ্য বিভ্রাট ঘটতে পারে।

উল্লেখ্য, ফল উৎসব উদ্বোধন শেষে ক্র্যাব সভাপতি মিজান মালিকের দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘মন খারাপের পোস্টার’ এসবি প্রধান মনিরুল ইসলামের হাতে তুলে দেন।