২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা যে ১০ এলাকায় শীর্ষে- মানবতারকণ্ঠ

২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা যে ১০ এলাকায় শীর্ষে- মানবতারকণ্ঠ

মানবতারকণ্ঠ রিপোর্ট:
করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে ১০৮ জনের মৃত্যু হয়েছে। যা এ পর্যন্ত একদিনে মৃত্যুর হিসাবে দ্বিতীয় সর্বোচ্চ। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৮৬৯ জন রোগী। নমুনা পরীক্ষার হিসাবে শনাক্তের হার ২১ দশমিক ২২ শতাংশ।

করোনায় সংক্রমণ ও মৃত্যুর ঊর্ধ্বগতি নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য ও রোগতত্ত্ব বিশেষজ্ঞরা। আতঙ্ক ছড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যেও। সার্বিক অবস্থা বিবেচনা করে করোনা মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি সারাদেশে ১৪ দিনের পূর্ণাঙ্গ শাটডাউনের সুপারিশ করেছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী- বিভাগওয়ারী হিসেবে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রামে ২৩ জন, রাজশাহীতে ১৬ জন, খুলনায় ২৭ জন, সিলেটে তিনজন, রংপুরে ১০ জন এবং ময়মনসিংহে চারজনের মৃত্যু হয়।

পরিসংখ্যান বিশ্লেষণে দেখা গেছে, দেশের আট বিভাগের ১০ এলাকায় বেশি সংখ্যক করোনা রোগীর মৃত্যু হয়েছে। সেগুলো হলো- ঢাকা বিভাগের মধ্যে সর্বোচ্চ মৃত্যু হয়েছে ঢাকা মহানগরে ১২ জন, চট্টগ্রাম বিভাগে চট্টগ্রাম মহানগরে ছয়জন, নোয়াখালীতে ছয়জন, কুমিল্লায় পাঁচজন, রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় সাতজন, রংপুর বিভাগের ঠাকুরগাঁও জেলায় চারজন, দিনাজপুরে তিনজন, খুলনা বিভাগের কুষ্টিয়ায় ১০ জন, খুলনায় পাঁচজন এবং যশোরে ছয়জনের মৃত্যু হয়।