কক্সবাজারে গাড়ির গ্যারেজে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৭ জন দগ্ধ – মানবতারকণ্ঠ

কক্সবাজারে গাড়ির গ্যারেজে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৭ জন দগ্ধ – মানবতারকণ্ঠ

স্টাফ করেসপন্ডেন্ট কক্সবাজার:
কক্সবাজারের পেকুয়ায় গাড়ির গ্যারেজে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে সাত জন দগ্ধ হয়েছেন।

পেকুয়া থানার ওসি মো. সাইফুর রহমান মজুমদার জানিয়েছেন, শুক্রবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের কবির আহমদ চৌধুরী বাজারে এই ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন পেকুয়ার রাজাখালী ইউনিয়নের বামুলা পাড়ার আলী হোসেনের ছেলে রুহুল আমিন (৪০), পশ্চিম গোয়াখালীর মো. মহিউদ্দিনের ছেলে মোহাম্মদ শামীম (১৪), শাহাব উদ্দিনের ছেলে মোহাম্মদ তারেক (১৩), জামাল হোসেনের ছেলে মোহাম্মদ তানিম (১২), মো. জুনাইদের ছেলে মো. তৌহিদ (১৪), আবুল হাশেমের ছেলে নুরুল আলম (১৫) এবং পেকুয়া সদর ইউনিয়নের ভোলাইয়াঘোনার আবুল কালামের ছেলে জয়নাল আবেদীন (৩২)।

এদের মধ্যে জয়নাল আবেদীন ছাড়া অপর ছয় জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়দের বরাতে ওসি সাইফুর বলেন, শুক্রবার দুপুরে পেকুয়া সদর ইউনিয়নের কবির আহমদ চৌধুরী বাজারের রুহুল আমিন নামের এক ব্যক্তির অটোরিকশা গ্যারেজে গাড়ি মেরামত হচ্ছিল।

“ওয়েলডিং করার সময় আগুনের ফুল্কি অটোরিকশার গ্যাস সিলিন্ডারের সংস্পর্শে আসে এবং ওই অটোরিকশার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে।”

তিনি জানান, এতে গ্যারেজটির মালিক ও মিস্ত্রী রুহুল আমিনসহ সাত জন অগ্নিদগ্ধ হন। তাদের স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে ছয় জনকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
ওসি বলেন, খবর পেয়ে পেকুয়া ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে; কিন্তু তার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।