বাকেরগঞ্জে লগডাউনে ভিক্ষুকদের সহায়তার হাত বাড়ালেন ওসি আলাউদ্দিন- মানবতারকণ্ঠ

বাকেরগঞ্জে লগডাউনে ভিক্ষুকদের সহায়তার হাত বাড়ালেন ওসি আলাউদ্দিন- মানবতারকণ্ঠ

মো. রানা সন্যামত:
কঠোর লগডাউনের মধ্যেও ক্ষুধার তাড়নায় বাকেরগঞ্জের ভিক্ষুকরা ভিক্ষা করার জন্য ঘর থেকে বের হচ্ছেন।লগডাউনে দোকানপাট বন্ধ থাকলেও ভিক্ষা করে যে টাকা রোজগার করছেন তা দিয়ে তারা কোনোভাবে দিন কাটিয়ে দিচ্ছেন।

কঠোর লগডাউনের মধ্যেও ভিক্ষুকদের এ ভিক্ষাবৃত্তির কথা জানতে পেরে খোদ বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলাউদ্দিন ওই ভিক্ষুকদের পাশে গিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।আজ শুক্রবার তিনি বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় ভিক্ষুকদের আর্থিক সহায়তা করেছেন। পাশাপাশি তিনি অসহায় এসব ভিক্ষুকদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তশালীদের এগিয়ে আসারও আহ্বান জানিয়েছেন।

ওসি আলাউদ্দিন মিলন সাংবাদিকদের জানান, ‘কঠোর লকডাউনের’ কার্যক্রমে তার থানা এলাকায় নিয়মিত কাজের তদারকিতে বের হচ্ছেন তিনি। এ সময় বাকেরগঞ্জ উপজেলার বাসস্ট্যান্ড এলাকার সিএন্ডবি প্রধান সড়কের পাশে কয়েকজন ভিক্ষুককে ভিক্ষা করতে দেখেন তিনি।

তখন তিনি তাদের কাছে এগিয়ে যান ও ‘লকডাউনের’ মধ্যেও ঘর থেকে বের হয়ে ভিক্ষা করার কারণ জানতে চান।এ সময় ওই ভিক্ষুকরা জানান, প্রতিদিন ভিক্ষা করেই তারা জীবিকা নির্বাহ করেন। আর তাদের ভরণপোষণ দেওয়ার মতো কেউ না থাকায় নিজেদেরকেই ভিক্ষা করে উপার্জন করে খেতে হয়। এজন্য তারা কঠোর লগডাউনের মধ্যেও ঘর থেকে বের হয়ে ভিক্ষা করছেন। আর এ কাজ করে তাদের যে ইনকাম হয় তা দিয়ে তারা কোনোভাবে জীবনধারণ করছেন।

ওসি আলাউদ্দিন আরও বলেন, ওই ভিক্ষুকদের কথাগুলো শোনার পর খুব খারাপ লাগে, সঙ্গে সঙ্গে তাদেরকে মাস্কসহ নিজের বেতনের টাকা দিয়ে কিছু আর্থিক সহায়তা করি।