মিরপুরে কঠোর বিধিনিষেধ অমান্য করায় পুলিশের ৭ মামলা- মানবতারকণ্ঠ

মিরপুরে কঠোর বিধিনিষেধ অমান্য করায় পুলিশের ৭ মামলা- মানবতারকণ্ঠ

নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাসের সংক্রমণরোধে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ নিশ্চিতে প্রথমদিনে রাজপথে সরব আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এরই অংশ হিসেবে রাজধানীর মিরপুরে মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে নির্দেশনা অমান্য করে বের হওয়াদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

এসময সরকারি নির্দেশনা অমান্য করায় সাতজনের বিরুদ্ধে মামলা দিয়ে তাদের কাছ থেকে ২১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া ট্রাফিক বিভাগের অভিযানে ছয়টি মোটরসাইকেল ও একটি রিকশা জব্দ করা হয়।

শুক্রবার (২৩ জুলাই) মিরপুর-১০ নম্বরের বিভিন্ন চেকপোস্টে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ জরিমানা আদায় করা হয়েছে বলে মানবতারকণ্ঠকে জানিয়েছেন কাফরুল থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল জলিল।

তিনি বলেন, ‘সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় মানুষ ঘরের বাইরে কম আসছেন। কিছু মানুষ প্রয়োজনের ঘরের বাইরে আসছেন। সরকারি আদেশ অমান্য করায় মামলা ও জরিমানা আদায় করা হচ্ছে।’

এদিকে, মিরপুর-২, ১০, ১১, ১২ ও ১৪ নম্বরের বিভিন্ন এলাকা ও বাসস্ট্যান্ড ঘুরে দেখা গেছে, মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সব গাড়ি চেকপোস্টে থামানো হচ্ছে।

চেকপোস্ট ট্রাফিক পুলিশের সদস্যরা জানতে চাইছেন- কেন বের হয়েছেন, কোথায় যাবেন? সুনির্দিষ্ট কারণ ও প্রমাণ দিতে না পারলে তাদের বাসায় পাঠানো হচ্ছে।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় গত ১ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ দেয়া হয়। তবে ঈদুল আজহা উপলক্ষে গত ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে সরকার। পরে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, এর আগের যেকোনো সময়ের চেয়ে এবার আরও কঠোর থেকে কঠোরতর বিধিনিষেধ পালন করা হবে। যারা ঈদের ছুটিতে বাড়িতে গিয়ে আটকে পড়েছেন, তাদেরকে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন প্রতিমন্ত্রী।