চট্টগ্রাম-ফেনী এলাকার বিভিন্ন ফার্মেসিতে ৫ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম-ফেনী এলাকার বিভিন্ন ফার্মেসিতে  ৫ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রাম নগর ও ফেনী সদর এলাকার বিভিন্ন ফার্মেসিতে অভিযান পরিচালনা করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নানা অনিয়মের দায়ে ১২টি ফার্মেসিকে তিনটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

র্যাব জানায়, চট্টগ্রাম নগর ও ফেনী সদর এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী নকল, মেয়াদোত্তীর্ণ, অনুমোদনবিহীন বিদেশি ও সরকারি ওষুধ বিক্রয় এবং অস্বাস্থ্যকর পরিবেশে ওষুধ মজুদ করছে- এমন সংবাদে অভিযান পরিচালনা করা হয়। পরে চট্টগ্রাম নগরের নেহা ড্রাগ হাউজ, শতমূল বনজী চিকিৎসালয়, নোবেল মেডিকেল হল, ফাতেমা ফার্মেসি অ্যান্ড সার্জিক্যাল, গাজী ফার্মেসি অ্যান্ড সার্জিক্যাল, রাবেয়া ফার্মেসি, এফএস ফার্মেসি, ইদ্রিস ফার্মেসি, যমুনা ফার্মেসি, আজগর শাহ ফার্মেসি, শাহ আমানত ফার্মেসি এবং ফেনীর সদরের টাউন ফার্মেসিতে নানা অনিয়ম পাওয়া যায়। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

চট্টগ্রাম র্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করে মানবতারকন্ঠকে বলেন, নানা অনিয়মের দায়ের চট্টগ্রাম নগরের ১১টি ও ফেনীর একটি ফার্মেসিকে জরিমানা করা হয়েছে। র্যাবের ভেজালবিরোধী এই অভিযান অব্যাহত থাকবে।