বরিশালে কোস্ট গার্ডের অভিযানে দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত সদস্য আটক। মানবতারকণ্ঠ

বরিশালে কোস্ট গার্ডের অভিযানে দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত সদস্য আটক। মানবতারকণ্ঠ

এস এল টি তুহিন :
বরিশাল বিসিজি স্টেশান বাংলাদেশ কোস্ট গার্ড গতকাল ১৩ অক্টোবর রাত ১১টায় হিজলাং উপজেলাধীন মেঘনা নদীর খালিশপুর এলাকা থেকে হিজলা মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষন অভিযান উপলক্ষে নদীতে
অভিযান পরিংচালনা করেন। এ সময় নদীতে একটি ডাকাতের দল উদ্দেশ্যে ০৪ টি রামদা ও দেশীয় অস্ত্রসহ আক্রমণ করতে উদ্যত হয়। এসময় কোস্ট গার্ড টহলদল ১০ জন ডাকাতকে ডাকাতিকালে হাতেনাতে আটক করতে সক্ষম হয় এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি ইঞ্জিন চালিত কাঠের নৌকা, ৪টি দেশীয় রামদা, ২ টি দেশীয় দা, ৭ টি মোবাইল ফোন ও ১টি টর্চ লাইট জব্দ করা হয়। পরবর্তীতে আটককৃত ১০ জন ডাকাতকে জব্দকৃত মালামালসহ হিজলা থানায় হস্তান্তর করা হয় ।

আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, অভিযান চলাকালে একটি নৌকার গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড টহলদল নৌকাটিকে থামার সংকেত দিলে নৌকাটি না থেমে পালাতে থাকে।

এ সময় কোস্ট গার্ডের টহলদল তাদেরকে ধাওয়া করে আনুমানিক রাত ১২টায় হিজলা উপজেলাধীন মেঘনা নদীর খালিশপুর এলাকা থেকে নৌকাটি আটক করতে সক্ষম হয়। তিনি আরও বলেন, পরবর্তীতে নৌকাটি তল্লাসী করে ০৪ টি দেশীয় রামদা সহ ১০ জন ডাকাত সদস্য আটক করা হয়। জব্দকৃত দেশীয় রামদাসহ আটকৃত ডাকাত সদস্যদের হিজলা থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।