বাকেরগঞ্জে সংবাদকর্মীর নামে অপপ্রচার আওয়ামীগ নেতাসহ ৮ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

বাকেরগঞ্জে সংবাদকর্মীর নামে অপপ্রচার আওয়ামীগ নেতাসহ ৮ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

বাকেরগঞ্জ প্রতিনিধি:
বাকেরগঞ্জে সাংবাদিক ও সফল উদ্যোক্তা মোঃ সোহেল রানা মুন্সীর বিরুদ্ধে মানহানিকর বিভ্রান্তি সৃষ্টিকারী অপপ্রচারসহ কাল্পনিক ভুয়া ও মিথ্যা তথ্য দিয়ে সামাজিক ভাবমূর্তি নষ্টের জন্য ফেসবুকে পোস্ট দেয়ায় বরিশালের সাইবার ট্রাইবুনালে আওয়ামীলীগ নেতা আবুল হোসেন খলিফা ও জিয়াউল হক আকনসহ ৮ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। মামলা নং-৪৯/২০২১ ।

১৪ নভেম্বর ২০২১ তারিখ রবিবার সাংবাদিক ও উদ্যোক্তা মোঃ সোহেল রানা মুন্সী বরিশালের সাইবার ট্রাইবুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা দায়ের করেন।

মামলায় আসামীরা হলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক আবুল হোসেন খলিফা, জিয়াউল হক আকন, সরকারি বাকেরগঞ্জ কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান দোলন, গাজী মশিউর রহমান নান্নু, রিয়াজুল ইসলাম রিয়াজ, গাজী আসাদুজ্জামান রাকিব, ইয়াছিন হাওলাদার ও খান মোঃ মেহেদী।

মামলায় উল্লেখ করা হয় আসামীরা এক দলীয় ও অসৎ প্রকৃতির লোক। ফেসবুকে নিজের নামে ও ফেক আইডি খুলে বিভিন্ন লোকের নামে ভিত্তিহীন ও বানোয়াট কথা লিখে পোস্ট দিয়ে তাদের সন্মানহানি করা আসামীদের নেশা ও পেশা।

ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক আসামীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৬, ২৯ ও ৩৫ ধারা মামলা আমলে নিয়ে বাকেরগঞ্জ থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ প্রদান করেন।

এ ব্যাপারে মামলার বাদী মোঃ সোহেল রানা মুন্সী বলেন, তিনি একজন সাংবাদিক ও সফল উদ্যোক্তা। তার বিরুদ্ধে কাল্পনিক মনগড়া, অসত্য ও বানোয়াট তথ্য দিয়ে আসামীরা তাদের ফেসবুক আইডিতে মনগড়া লেখা পোস্ট করেছে, যাতে তিনি মর্মাহত।

তিনি আরও বলেন, মামলা দায়েরের আগে থেকেই আসামীরা ফেসবুকে অপপ্রচার করাসহ তাকে হত্যা চেষ্টার পরিকল্পনা করে চলেছে। এতে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি এ ব্যাপারে প্রশাসনের সহায়তা কামনা করেছেন।