১০ দিনে পাঁচ লাখ মাস্ক দেওয়ার ঘোষণা ডিএনসিসি। মানবতারকণ্ঠ

১০ দিনে পাঁচ লাখ মাস্ক দেওয়ার ঘোষণা ডিএনসিসি। মানবতারকণ্ঠ

মানবতারকণ্ঠ রিপোর্ট:
ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় জনসচেতনতা বাড়াতে আগামী শনিবার (২২ জানুয়ারি) থেকে শুরু হবে ১০ দিনব্যাপী ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম এ কথা জানিয়েছেন।
বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে এ সংক্রান্ত এক ভার্চুয়াল সভায় সভাপতির বক্তৃতায় মেয়র এ কথা বলেন।

মেয়র আতিক বলেন, ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে সংরক্ষিত ও সাধারণ মিলিয়ে মোট ৭২ জন কাউন্সিলরের মাধ্যমে প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া ক্যাম্পেইনের ১০ দিনে পাঁচ লাখ মাস্ক বিতরণ করা হবে। শপিংমল, বাসস্ট্যান্ড ও কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে এই ক্যাম্পেইন চলবে।

জনসচেতনতামূলক বার্তা মাইকিং করে প্রতিটি ওয়ার্ডে প্রচারের নির্দেশনাও দেন মেয়র। এ ছাড়া প্রতি শুক্রবার জুমার নামাজে মুসল্লিদের মাঝে মাস্ক বিতরণ এবং জনস্বার্থে জারিকৃত সরকারি নির্দেশনা  মসজিদের মাইকে প্রচারের কথাও জানান।
ডিএনসিসি মেয়র বলেন, এর আগে স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রমের আওতায় ২১ লাখ ১৬ হাজার ৪০০ সার্জিক্যাল মাস্ক, ১ লাখ ৩৩ হাজার ৭৫০ বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার তিন স্তর বিশিষ্ট কাপড়ের মাস্ক, দুই হাজার বোতল (২৫০ মিলি) লিকুইড হ্যান্ডওয়াশ ও ২ লাখ ৪০ হাজার পিস সাবান বিতরণ করা হয়েছে। এ ছাড়াও বস্তি এলাকার নিম্ন আয়ের বাসিন্দাদের জীবনমান উন্নয়ন প্রকল্প কর্তৃক আরও প্রায় আড়াই লাখ সাবান বিতরণ করা হয়েছে।
তিনি আরও বলেন, ডিএনসিসির মহাখালী মার্কেটকে এক হাজার শয্যাবিশিষ্ট ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে রূপান্তর করা হয়েছে।
সভায় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।