রাজধানী যাত্রাবাড়ী অসহায় প্রতিবন্ধীদের মাঝে শীত বস্ত্র বিতরণ:র‌্যাব। মানবতারকণ্ঠ

রাজধানী যাত্রাবাড়ী অসহায় প্রতিবন্ধীদের মাঝে শীত বস্ত্র বিতরণ:র‌্যাব। মানবতারকণ্ঠ

মো. রানা সেরনিয়াবাত।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মাদক উদ্বার, জঙ্গিদের আটক, অস্ত্র উদ্বার, বিভিন্ন জনগুরুত্বপূর্ণ মামলার আসামীদের গ্রেফতারসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই বাহিনী প্রতিষ্ঠালগ্ন থেকেই অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে জনসাধারণের পাশাপাশি থেকে বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। দেশের যেকোন দুর্যোগ মুহূর্তে র‌্যাব সবসময়ে বন্ধু হয়ে জনসাধারণের পাশে দাড়িয়েছে।

বাংলাদেশে প্রতিবন্ধীদের অনেকেই অসহায় জীবন-যাপন করে থাকে। তাদের কেউ কেউ দুবেলা দুমুঠো খাবার খেতে পারেনা। কেউ কেউ বেঁচে থাকার জন্য বেছে নিয়েছে ভিক্ষাবৃত্তির পথ। এমনকি শীত নিবারণের জন্য সামন্য শীত বস্ত্র পর্যন্ত অনেকেরই নেই। এসকল দিক বিবেচনা করে মহাপরিচালক র‌্যাব ফোর্সেস এর উদ্দেগে এসকল হত দরিদ্র অসহায় প্রতিবন্ধীদের মাঝে শীত বস্ত্র বিতরণ কার্যক্রম গ্রহন করেছে র‌্যাব।

এরই ধারাবাহিকতায় র‌্যাব মহাপরিচালক মহোদয় অদ্য ০৩ ফেব্রুয়ারি ২০২২ তারিখ বিকাল ০৩:৩০ ঘটিকায় রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন পাড়াডগার মান্নান স্কুল এন্ড কলেজে ডিজেবল ডেভলপমেন্ট সোসাইটি (ডি.ডি.এস) এর প্রায় ছয়শত অসহায় প্রতিবন্ধীর মাঝে শীত বস্ত্র বিতরণ করেন। উক্ত শীত বস্ত্র বিতরন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন র‌্যাব ফোসের্স এর অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), র‌্যাব সদর দপ্তরের পরিচালকবৃন্দ ও র‌্যাব-১০ এর অধিনায়কসহ র‌্যাবের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ।

চলমান করোনা মহামারীতে র‌্যাব বিভিন্ন সময়ে সারাদেশে প্রতিবন্ধীসহ অসহায় হত দরিদ্র পরিবারের মাঝেশীত বস্ত্র ও ত্রাণ সামগ্রী বিতরণ করছে। দুস্থ ও নিপীড়িত মানুষের পাশে এবং দেশের যেকোন আপদকালীন মুহূর্তে র‌্যাব ফোর্সেস সর্বদা মানুষের পাশে থেকে সব ধরণের সহায়তা প্রদান করে আসছে। র‌্যাব মানবিক বিপর্যয় রোধে অসহায় প্রতিবন্ধী মানুষের পাশে দাঁড়াতে চায়। তাই সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে র‌্যাব অসহায় প্রতিবন্ধী মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করেছে।