আ.লীগ নেতা টিপু ও কলেজছাত্রী প্রীতি হত্যা: সংবাদ সম্মেলনে যা বললো র‍্যাব। মানবতারকণ্ঠ

আ.লীগ নেতা টিপু ও কলেজছাত্রী প্রীতি হত্যা: সংবাদ সম্মেলনে যা বললো র‍্যাব। মানবতারকণ্ঠ

বিশেষ প্রতিনিধি।
আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও রাজধানীর বদরুন্নেসা কলেজের প্রীতি নামে এক শিক্ষার্থী গুলিতে নিহত হয়েছেন। ঘটনার সময় টিপুর গাড়ির পাশেই ছিলো প্রীতির রিকশা।
শুক্রবার (২৫ মার্চ) রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকের র‍্যাবের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, অনাকাঙ্ক্ষিত এ হত্যাকাণ্ডের ইতোপূর্বেও র‍্যাব গুরুত্বের সঙ্গে দ্রুত সময়ে তদন্ত ও দোষীদের আইনের আওতায় আনতে সক্ষম হয়েছে। গেলো রাতের ঘটনায়ও খুনীকে আইনের আওতায় আনা হবে। ইতোমধ্যে ঘটনার বেশ কিছু আলামত ও তথ্য র‍্যাবের হাতের এসে পৌঁছেছে।

তিনি বলেন, গেলো রাতের গুলিতে নিহতের ঘটনায় আমরা বেশ কিছু ফুটপ্রিন্ট সংগ্রহ করেছি। আমরা সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি। বেশ কিছু মোটিভও আমরা হাতে পেয়েছি। সেগুলো আমরা পর্যালোচনা করছি। এ ঘটনায় শুটারদের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণের মাধ্যমে সনাক্তের চেষ্টা করছি। র‍্যাব ছাড়াও সিআইডি, থানা পুলিশ ও পুলিশের গোয়েন্দা শাখার একাধিক টিম কাজ করছে। আশা করছি, খুব দ্রুত সময়ের মধ্যে ঘটনার মোটিভ উন্মোচন ও শুটারদের সনাক্ত করে আইনের আওতায় আনতে পারবো।

উল্লেখ্য, গেলো বৃহস্পতিবার রাতে (২৪ মার্চ) রাজধানীর শাহজাহানপুরে দুর্বৃত্তদের এলোপাতাড়ি গুলিতে নিহত হয়েছেন আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু এবং এক কলেজছাত্রী। নিহত টিপু মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। তাকে লক্ষ্য করে ছোড়া গুলিতে নিহত হন রিকশা আরোহী কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি। তিনি রাজধানীর বদরুন্নেসা কলেজের শিক্ষার্থী।