বাকেরগঞ্জ যৌতুক ও নির্যাতনের শিকার গৃহবধূর সংবাদ সম্মেলন

বাকেরগঞ্জ যৌতুক ও নির্যাতনের শিকার গৃহবধূর সংবাদ সম্মেলন

বাকেরগঞ্জ প্রতিনিধি।
বাকেরগঞ্জে যৌতুকের দাবিতে নির্যাতনের শিকার একজন গৃহবধূর সংবাদ সম্মেলন করেছেন। বাকেরগঞ্জ রিপোর্টার্স ইউনিটিতে শনিবার (৯ এপ্রিল) সকাল ১১ টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নির্যাতিতা গৃহবধূ স্মৃতি আক্তার।

লিখিত বক্তব্যে তিনি বলেন, তার পিতা আবুল হোসেন হাওলাদার একজন ক্ষুদ্র ব্যবসায়ী। তার বাড়ি উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের শোভাকাঠী গ্রামে। বিগত ২০২১ সালের ১৬ আগস্ট ঢাকার কেরানীগঞ্জের চরপল্টন গ্রামের সরবেশ আলী বেপারীর পুত্র সিংগাপুর প্রবাসী কবির হোসেন বেপারীর সাথে ইমুতে বিবাহ হয়। বিয়ের সময় তার শশুর-শাশুড়ি, ননদ সকলে উপস্থিত ছিলেন। বিয়ের পর তার শ্বশুড় তাকে ঢাকায় তুলে নিয়ে যায়। বিয়ের পর দুই মাস যেতে না যেতেই তার শ্বশুড়-শ্বাশুড়ি ও ননদ মিলে ৫ লক্ষ টাকা যৌতুকের দাবিতে তার উপর শারিরীক ও মানুষিক নির্যাতন শুরু করে। একই দাবিতে তার স্বামী কবির হোসেন বেপারীও যৌতুকের দাবিতে প্রবাস থেকে মোবাইল ফোনে গালাগালসহ মানষিক নির্যাতন শুরু করে। যৌতুক না দিলে তাকে তালাক ও খুনজখমের হুমকিও দেয় স্বামী কবির।

লিখিত বক্তব্যে স্মৃতি আরও উল্লেখ করেন, তার পিতা গরীব বিধায় স্বামীর যৌতুকের টাকা দিতে না পারায় তার ছবি দিয়ে ফেসবুকে নিজের ও বিভিন্ন আইডি খুলে তার স্বামী বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। এতে তিনি ও তার পরিবার সন্মানহানির শিকার হয়ে নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন বলে জানান।

তিনি আরও বলেন, এ ঘটনায় তিনি তার স্বামী, শ্বশুড়-শ্বাশুড়ি সহ দোষীদের বিরুদ্ধে আদালতে নারী ও শিশু নির্যাতন এবং সাইবার ট্রাইব্যুনালে দুটি মামলা দায়ের করবেন। তিনি এ বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি ও সহায়তা কামনা করেছেন।