বরিশালে অটো রিক্সার ধাক্কায় বিএনপির সাবেক কাউন্সিলরের মৃত্যু।মানবতারকন্ঠ

বরিশালে অটো রিক্সার ধাক্কায় বিএনপির সাবেক কাউন্সিলরের মৃত্যু।মানবতারকন্ঠ

স্টাফ রিপোর্টার।
ব্যাটারি চালিত হলুদ অটো গাড়ির চাপায় বরিশাল নগরীর ২৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা গিয়াসউদ্দিন বাবুল মোল্লা (৫৫) নিহত হয়েছেন। ২৯ জুন (বুধবার) দুপুরে নগরীর জর্ডন রোড বেক্সিমকো ডিপোর সামনে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী আবুল হাসানাত নাহিদ জানান, দুপুরে বাসভবনের ৪র্থ তলা থেকে দেখতে পাই একটি অটো গাড়ি কাত হয়ে রাস্তার উপর রয়েছে। নিচে এসে দেখতে পাই বাবুল মোল্লা ভাই অটোর নিচে পরে আহত হয়েছে। এ সময় তার নাক-মুখে পানির ছিটা দেয়া হয়। এবং খয়রি রং এর বোরকা পরা এক নারী তাকে দ্রুত শেবাচিম হাসপাতালে নিয়ে যায়। কিভাবে ঘটনা ঘটল? উত্তরে তিনি বলেন, উপস্থিত লোকজনরা তখন বলেছিল, অটো গাড়ির এক চালককে ধাওয়া করে বাবুল মোল্লা। মূহুর্তের মধ্যে তিনি দৌড় দিয়ে চলন্ত অটো গাড়ির চালকের শরীরে ধরার জন্য হাত দেয়। আর এমন সময় চলন্ত গাড়ির চালক রাস্তার মোড় ঘুরে বাটার খালের দিকে যেতে চায়। এ সময় অটো গাড়ি কাত হয়ে বাবুল মোল্লার শরীরের উপর পড়ে। নগরীর জর্ডন রোডের সি মানি কেতন ভবনের ৪র্থ তলায় বাস করে আবুল হাসানাত নাহিদ। তার ৯ বছরের ছেলে হাসানাত হাবিব জানান, সে দেখেছে চালক দৌড়ে ওদিক (বাটার খাল) গেছে। গতকাল বুধবার সাড়ে ছয়টায় ওই দুই প্রত্যক্ষদর্শী দুর্ঘটনার স্থানে বসে বরিশাল কোতয়ালী থানার ওসি আজিমুল করিম কে এ তথ্য জানিয়েছে।

প্রত্যক্ষদর্শী জর্ডন রোড সংলগ্ন মেরি স্টোপ ক্লিনিক এর অফিস সহকারী ছালাম বলেন, অফিসিয়াল কাজের জন্য গতকাল দুপুরে বাহিরে বের হবার পরই দেখে রাস্তায় অটো কাত হয়ে পরে আছে। গিয়ে দেখতে পায় তারই এলাকার সাবেক কাউন্সিলর বাবুল মোল্লা আহত হয়েছে। এ সময় এক নারী তাকে নিয়ে হাসপাতালে চলে যায়।

ঘটনাস্থলে থাকা অটো গাড়িটি কোতয়ালী থানায় নিয়েছে পুলিশ। থানার এসআই মেহেদী জানান, অটো ধাক্কায় পড়ে গিয়ে বাবুল মোল্লা নিহত হয়েছে। কিন্তু কিভাবে অটোর ধাক্কায় পড়েছেন। সেটা তদন্ত করে নিশ্চিত না হয়ে বলা যাবে না।

ওসি আজিমুল করিম জানান, জর্ডন রোডে একটি ব্যাটারি চালিত অটো তাকে ধাক্কা দেয়। এতে সে পড়ে গিয়ে আহত হলে স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেছেন।

শেবাচিম হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম জানান, বাবুল মোল্লার লাশ ময়না তদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

কোতয়ালি থানার ওসি (তদন্ত) লোকমান হোসেন জানান, ধাক্কা দেয়ার পরে অটো ফেলে চালক পালিয়েছে। পুলিশ অটো রিক্সাটি আটক করেছে। এই ঘটনায় থানায় মামলার হবে বলে জানিয়েছেন তিনি।

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব ও নগরের ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জানান, একটি অটোরিক্সায় দালালরা রোগী নিয়ে জর্ডন রোডে আসে। তখন বাবুল মোল্লা তাদের চ্যালেঞ্জ করে পুলিশে ফোনকল করলে অটোচালক পালানোর চেষ্টা করে। বাবুল মোল্লা অটো টেনে ধরেন। এতে অটো উল্টে গেলে এর নিচে চাঁপা পড়েন বাবুল। তাকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা মৃত ঘোষনা করেছেন।

নিহত বাবুল মোল্লা বরিশাল নগরের ২৭ নম্বর ওয়ার্ডের মোল্লা বাড়ির মৃত আকরাম মোল্লার ছেলে এবং একই এলাকার সাবেক কাউন্সিলর ছিলেন। এছাড়া তিনি মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য।

স্থানীয় কয়েক বাসিন্দা বলেছেন, জর্ডন রোডে একাধিক স্থানে সিসি ক্যামেরা রয়েছে। তা পর্যবেক্ষণ করলে ঘটনার মূল রহস্য বেড়িয়ে আসতে পারে বলে তাদের ধারণা।