বাকেরগঞ্জে অবৈধ গরুর হাট ভেঙে দিল উপজেলা প্রশাসন, জরিমানা সহ গ্রেফতার-১। মানবতারকন্ঠ

বাকেরগঞ্জে অবৈধ গরুর হাট ভেঙে দিল উপজেলা প্রশাসন, জরিমানা সহ গ্রেফতার-১। মানবতারকন্ঠ

বাকেরগঞ্জ প্রতিনিধি।
বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বসানো একটি পশুরহাট বন্ধ করে দিয়েছেন উপজেলা প্রশাসন। শুক্রবার (৮ জুলাই) বিকেলে ৫ টায় উপজেলার নিয়ামতি ইউনিয়নের বাংলাবাজার পশুরহাট বসায় স্থানীয় প্রভাবশালী মহল। বাকেরগঞ্জ উপজেলায় ৯ টি পশুর হাটের অনুমতি বা ইজারা রয়েছে। ফলে এই ৯টি পশুর হাটের বাইরে কোন হাটের অনুমতি বা ইজারা দেয়নি প্রশাসন। কিন্ত উপজেলা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাংলাবাজার অবৈধভাবে (অস্থায়ী) পশুর হাট বসায় বিষয়টি উপজেলা প্রশাসন জানতে পেরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজর মো: ইজাজুল হক ঘটনাস্থলে উপস্থিত হন। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে হাট কর্তৃপক্ষ পালাতে গেলে নিয়ামতি ইউপির বাংলাবাজার বাসিন্দা আতাহার মৃধার ছেলে সাগর মৃধাকে গ্রেফতার করা হয়।

হাটে গরু বিক্রি করতে আসা করিম নামের এক ব্যবসায়ী বলেন, কমিটির লোকজন মাইকিং করে হাট বসার খবর জানিয়েছিলেন। তাই আমরা বিক্রির জন্য হাটে গরু নিয়ে আসছি। বাজার বন্ধ করে দেয়ায় এখন বাড়ি ফিরে যাচ্ছি।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজর মো: ইজাজুল হক বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বাংলাবাজার পশুরহাট বসছে এমন খবরে সেখানে অভিযান চালিয়ে হাট বন্ধের নির্দেশ দেয়া হয়েছে; সেই সাথে আইন ভঙ্গের দায়ে আদায় করা হয়েছে লক্ষ টাকা জরিমানা।