বাকেরগঞ্জে তিন বেকারিকে ভ্রাম্যমান আদালতের ৫০ হাজার জরিমানা। মানবতার কন্ঠ

বাকেরগঞ্জে তিন বেকারিকে ভ্রাম্যমান আদালতের ৫০ হাজার জরিমানা। মানবতার কন্ঠ

বরিশাল জেলা প্রতিনিধ।
অস্বাস্থ্যকর, নোংরা পরিবেশ ও লেবেলবিহীন খাদ্য উৎপাদন, প্রক্রিয়াজাত ও সংরক্ষণের দায়ে বাকেরগঞ্জের ৩টি বেকারিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৫ জুলাই) বেলা ১১ টার দিকে বাকেরগঞ্জ উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজর মোঃ ইজাজুল হকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত উপজেলার কালিগঞ্জ বাজার ও বাকেরগঞ্জ বন্দর বেকারির কারখানা গুলোতে ভেজালবিরোধী অভিযান চালায়।

এসময় বরিশাল বেকারিকে ১০ হাজার (কালীগঞ্জ), সৈকত ব্রেডকে (কালীগঞ্জ) ২০ হাজার এবং রোজ ফুডকে (বন্দর) ২০ হাজার করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজর মোঃ ইজাজুল দৈনিক নয়া শতাব্দিকে জানান, বাকেরগঞ্জ বন্দর ও কালিগঞ্জবাজারে ৩টি বেকারির কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে কেক, বিস্কুট, পাউরুটি বিভিন্ন ধরনের খাদ্য পণ্য উৎপাদন করা হচ্ছে। সেই তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বেকারিগুলোতে খাদ্য পণ্য উৎপাদনসামগ্রীতে বিষাক্ত রং, কেমিক্যাল ব্যবহারসহ ভেজালের নানা আলামত পাওয়া যায়।

পরে ভ্রাম্যমাণ আদালত অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য উৎপাদনের অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯, ২টি বেকারিকে ৪০ হাজার টাকা ও আরেকটি বেকারিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এসময় বাকেরগঞ্জ ধাবার এস আই শামিম সহ পুলিশের একটি টিম উপজেলা প্রশাসনকে সহযোগিতা করেন।