বাকেরগঞ্জ প্রধান শিক্ষকের বিরুদ্ধে সাবেক শিক্ষার্থীদের নাটকীয় মানববন্ধন!

বাকেরগঞ্জ প্রধান শিক্ষকের বিরুদ্ধে সাবেক শিক্ষার্থীদের নাটকীয় মানববন্ধন!

বাকেরগঞ্জ প্রতিনিধি।
বরিশালের বাকেরগঞ্জর বোয়ালিয়ায় সাবেক শিক্ষার্থী ও ভাড়াটে লোকজন দিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নাটকীয় মানববন্ধন করার অভিযোগ উঠেছে। উপজেলার বোয়ালিয়া জে এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইদ্রিসুর রহমান খানের স্ত্রী সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেল ৪ টায় প্রধান শিক্ষকের দুধলমৌ নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তার স্ত্রী লুৎফা আক্তার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, তার স্বামী মোঃ ইদ্রিসুর রহমান খান ২০১৯ সালে উপজেলার বোয়ালিয়া জে এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে যোগদান করেন। ওই সময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন আব্দুল কুদ্দুস মন্টু। পরবর্তীতে যথাযথ প্রক্রিয়ায় নির্বাচনের মাধ্যমে আশুতোষ ব্রহ্ম বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হন।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, বিদ্যালয়ের সাবেক সভাপতি আব্দুল কুদ্দুস মন্টু ম্যানেজিং কমিটির সভাপতি হতে ব্যর্থ হয়ে তার স্বামীকে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে তাড়াতে নানারকম ষড়যন্ত্র শুরু করেন। তারই ধারাবাহিকতায় (৩ আগস্ট) বুধবার রাতে বিদ্যালয়ের অষ্টম শ্রেণীতে পড়ুয়া নিলা আক্তার মিলি নামের এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ এনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সংবাদ সম্মেলনে কান্না জড়িত কন্ঠে লুৎফা আক্তার বলেন, ওই ছাত্রীর কাল্পনিক শ্লীলতাহানির অভিযোগকে কেন্দ্র করে সাবেক সভাপতি আব্দুল কুদ্দুস মন্টু ও তার ভাড়াটে লোকজন বৃহস্পতিবার সকাল ১০ টায় কিছু সাবেক শিক্ষার্থী ও ভাড়াটে লোকজন দিয়ে সড়ক অবরোধের নামে নাটকীয় মানববন্ধন করেছেন। এর সাথে বিদ্যালয়ের বর্তমান শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা জড়িত নয়।

প্রধান শিক্ষক মোঃ ইদ্রিসুর রহমান খানের স্ত্রী লুৎফা আক্তার জানান, তার স্বামী সংখ্যালঘু আশুতোষ ব্রহ্মকে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বানানোর কারণেই স্থানীয় একটি কুচক্রীমহল আজকে নাটকীয় মানববন্ধন করেছে। মূলত তার স্বামী প্রধান শিক্ষক ইদ্রিসুর রহমান খানকে বিদ্যালয় থেকে তাড়াতেই তাদের এ আয়োজন।

লিখিত বক্তব্যে তিনি বরিশাল জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের নিকট তার স্বামী বোয়ালিয়া জে এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইদ্রিসুর রহমান খানের বিরুদ্ধে এ সাজানো ষড়যন্ত্রমূলক ছাত্রীর শ্লীলতাহানির ঘটনা তদন্তপূর্বক হয়রানির হাত থেকে রক্ষা করার জন্য দাবি জানান।

অপরদিকে বৃহস্পতিবার সকালে বোয়ালিয়ায় সাবেক শিক্ষার্থী ও ভাড়াটে লোকজনদের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নাটকীয় মানববন্ধনের এ ঘটনায় এলাকায় চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। তাদের এ ক্ষোভ যে কোন সময় বিক্ষোভে রূপ নিতে পারে।