রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা হারুন ডাকুয়া’র দাফন সম্পন্ন। মানবতারকন্ঠ

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা হারুন ডাকুয়া’র দাফন সম্পন্ন। মানবতারকন্ঠ

বাকেরগঞ্জ প্রতিবেদক।
বরিশালের বাকেরগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযুদ্ধা হারুন-অর-রশিদ ডাকুয়া’র দাফন সম্পন্ন হয়েছে।

ঢাকা পান্থপথ সমরিতা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০ আগস্ট (শনিবার) সন্ধ্যা ৬ টায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

মরহুমের প্রথম জানাজা ওইদিনই ঢাকা মোহাম্মদপুর মারকাজুল হাসপাতালের সামনে অনুষ্ঠিত হয়। পরের দিন ২১ আগস্ট (রবিবার) সকাল ৯ টায় সরকারি বাকেরগঞ্জ কলেজ মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এ সময় তাকে গার্ড অফ অনার প্রদান করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল, বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলাউদ্দিন মিলনসহ থানা পুলিশের একটি টিম।

জানাজায় অংশগ্রহণ করেন, বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. লোকমান হোসেন ডাকুয়া, বিএপির সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খান, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযুদ্ধা সংসদ, জাতীয় পার্টির নেতাকর্মীসহ হাজারো মুসুল্লীগন। জানাজা শেষে মরহুমকে পারিবারিক গোরস্থানে দাফন দেয়া হয়।

মৃত্যুকালে স্ত্রী, সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

তার মৃত্যুতে আপন ছোট ভাই বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. লোকমান হোসেন ডাকুয়া গভীর শোক প্রকাশ করেছেন। সেই সঙ্গে তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পাশাপাশি উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।