ফরিদপুর খুলনা মহাসড়কে চলন্ত বাসে বিদ্যুতের খুটি ঢুকে আহত ২২

ফরিদপুর খুলনা মহাসড়কে চলন্ত বাসে বিদ্যুতের খুটি ঢুকে আহত ২২

ফরিদপুর প্রতিনিধ।
ফরিদপুর-খুলনা মহাসড়কের গঙ্গাবর্দী নামকস্থানে সড়ক দুর্ঘটনায় দুটি বাসের কমপক্ষে ২২ জন যাত্রী আহত হয়েছেন। তাদের মধ্যে ৪ জনের অবস্থা আশংকাজনক। আহতদের নাম-পরিচয় তাৎক্ষণিক জানা সম্ভব হয়নি।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এসময় একটি বিদ্যুতের খুটি ক্রেন থেকে ছুটে চলন্ত বাসের মধ্যে ঢুকে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা তালুকদার পরিবহনের দ্রুতগতির একটি বাস মেহেরপুর থেকে ছেড়ে আসা বিপরীতমুখি জেআর পরিবহনকে সাইড দিতে গিয়ে ধাক্কা দেয়।

এতে জেআর পরিবহনটি রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা খায়। অপরদিকে তালুকদার পরিবহনটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে বৈদ্যুতিক খুটি তোলার ক্রেনের সাথে আঘাত লাগে।

এতে বিশাল আকৃতির একটি বৈদ্যুতিক খুটি বাসটির সামনে দিয়ে ঢুকে পেছন পর্যন্ত চলে যায়। এতে বাসে থাকা অন্তত ১৬ যাত্রী আহত হন। অপর বাসটিরও ৬ যাত্রী আহত হন।

আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশংকাজনক। আহতদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্যে দুইজনকে আশংকাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

ফরিদপুরের করিমপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কংকর কুমার বিশ্বাস বলেন, ঢাকা থেকে যশোরের বেনাপোলগামী তালুকদার নামের একটি পরিববহণ ফরিদপুরের পূর্ব গঙ্গাবর্দী এলাকায় রাখা একটি বৈদ্যুতিক খুঁটি বাসের মধ্যে ঢুকে যায়।

এসময় দুই বাসের প্রায় ২২ জন যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের উদ্ধার করে জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এখন পর্যন্ত নিহতের কোনো খবর পাওয়া যায়নি বলে জানান হাইওয়ে পুলিশের এ কর্মকর্তা।