উজিরপুর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদপত্র বিতরণ করেন:আবুল হাসানাত আবদুল্লাহ

উজিরপুর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদপত্র বিতরণ করেন:আবুল হাসানাত আবদুল্লাহ

রানা সেরনিয়াবাত বরিশাল।
বরিশাল জেলার উজিরপুরে বীর মুক্তিযোদ্ধার মাঝে স্মার্ট কার্ড ও ডিজিটাল সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসনাত আবদুল্লাহ এমপি, স্বাধীনতা রক্ষা করার জন্য সকল মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

১১ডিসেম্বর রবিবার বেলা ১১ টায় উপজেলার পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন সাবেক সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুস, বরিশাল ২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মোঃ আনিচুর রহমান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান খান, উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম জামাল হোসেন, সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, বীর মুক্তিযোদ্ধা আঃ ওয়াদুদ সরদার। এছাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কৃষক লীগ নেতা ও এফবিসিসিআই এর পরিচালক মঈন আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগ নেতা আশিক আব্দুল্লাহ, আন্জুমানারা কান্তা, গৌরনদী উপজেলা চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুন্নার মেরী, উজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার হারুন অর রশিদ,বীর মুক্তিযোদ্ধা সেকান্দর আলী, বীর মুক্তিযোদ্ধা আক্রাম হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার একাধিক মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী। এসময় উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট কার্ড ও ডিজিটাল সনদপত্র বিতরণ করেন প্রধান অতিথি। এছাড়াও অনুষ্ঠানের পূর্বে উজিরপুর উপজেলা আওয়ামী লীগের স্হায়ী অফিস কার্যালয়ের উদ্বোধন করেন প্রধান অতিথি আবুল হাসানাত আবদুল্লাহ।

এদিকে দক্ষিণ বঙ্গের রাজনৈতিক অভিভাবক আবুল হাসনাত আবদুল্লাহর আগমন উপলক্ষে কয়েক দিন ধরে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অক্লান্ত পরিশ্রম করেছে। এমনকি ঢাকা-বরিশাল মহাসড়কের ইচলাদি থেকে ২ কিলোমিটার জুড়ে নানা রং বেরঙের ব্যানার, ফেস্টুন আর তোরন ছিল চোখে পড়ার মতো। ভোর থেকে বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে হাজার হাজার নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জড়ো হয়। রাস্তার দুধারে হাজারো নেতাকর্মীরা প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এরপর নেতাকর্মীরা উপজেলা পরিষদে সভাকক্ষে মুক্তিযোদ্ধাদের স্মার্ট কার্ড ও ডিজিটাল সনদপত্র বিতরণী অনুষ্ঠানে যোগদান করেন।