সাংবাদিকদের মর্যাদা রক্ষাকরায় রাষ্ট্রকে নতুন করে ভাবতে হবে: জাফর

সাংবাদিকদের মর্যাদা রক্ষাকরায় রাষ্ট্রকে নতুন করে ভাবতে হবে: জাফর

বরিশাল প্রতিনিধি।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও জাতীয় পরিষদের প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর বলেন, ৫২ এর ভাষা আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থান, ৭১ এর মুক্তিযুদ্ধসহ রাষ্ট্রের প্রতিটি গুরুত্বপূর্ণ ইস্যুতে সাংবাদিকদের ভূমিকা ছিল অপরিসীম।সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সাংবাদিকরা জীবন বাজি রেখে নিজেদের পেশাগত দায়িত্ব পালন করে আসছে। কিন্তু দেশ স্বাধীনের ৫১ বছর অতিবাহিত হলেও পেশার মর্যাদা দাবি এবং অধিকার আজও প্রতিষ্ঠিত হয়নি।

রোববার (১লা জানুয়ারী) বরিশালের বাকেরগঞ্জ উপজেলা বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আয়োজনে ‘ সমাজে গৃহীত উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সকল দাবি বাস্তবায়ন করতে হলে মূলধারা কূল হারা স্লোলোগান দিয়ে কাজ হবে না। ছোট-বড় সকল সাংবাদিকদের একহয়ে কাজ করতে হবে।

সভার উদ্বোধন করেন, বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল।

আলোচনা সভায় বিএমএসএফ বরিশাল জেলা শাখার সভাপতি শেখ শামীমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্ট ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক খোকন আহম্মেদ হীরা, বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম মাকসুদুর রহমান, বরিশালের বাংলাদেশ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’র সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক আরিফ হোসেন, বরিশাল বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি আফজাল হোসেন মৃধা।

এসময় বক্তব্য রাখেন, দৈনিক ইত্তেফাকের গোলাম মোস্তফা, দৈনিক আমার সংবাদের দানিসুর রহমান লিমন, বাকেরগঞ্জ প্রেসক্লাব সভাপতি আল আমিন মিরাজ প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন দৈনিক জনকণ্ঠের প্রতিনিধি ও বাকেরগঞ্জ বাংলাদেশ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’র সভাপতি জিয়াউল হক আকন ও বাকেরগঞ্জ প্রেসক্লাবের সহ-দপ্তর সম্পাদক মুহা. সফিক খান এবং সঞ্চলনা করেন এসএম পলাশ।