শান্তি ফিরিয়ে আনা সম্ভব অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমেই

134

মানবতার কন্ঠ ডেক্সঃ- শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ বজায় রাখার পাশাপাশি সব দলের অংশগ্রহণে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ‘শান্তিতে বিজয়, শান্তি জিতলে জিতবে দেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে বরিশালে। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে গতকাল মঙ্গলবার সকালে বরিশালের অভিজাত রেস্তোরাঁ গ্র্যান্ডপার্কে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে রাজনীতিক, সমাজকর্মী, উন্নয়নকর্মী ও শিক্ষাবিদরা অংশ নেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহীন, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলমগীর, বরগুনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল হালিম, বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গাজী নঈমুল ইসলাম লিটু, নগর জাতীয় পার্টির সভাপতি এ কে এম মুরতজা আবেদীন, শিক্ষাবিদ অধ্যাপক মো. হানিফ, সচেতন নাগরিক কমিটি বরিশাল জেলা শাখার সহসভাপতি অধ্যাপক শাহ সাজেদা, মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন প্রমুখ।

সেমিনারে বক্তারা বলেন, দেশে রাজনৈতিক শান্তি প্রয়োজন। আর এ জন্য সব রাজনীতিককে সহনশীল হতে হবে। অসুস্থ রাজনীতি পরিত্যাগ করে সুস্থ ধারার রাজনীতিকে ফিরিয়ে আনতে হবে। কারণ সুস্থ ধারার রাজনীতি ছাড়া দেশে শান্তি সম্ভব নয়। একই সঙ্গে দেশের মানুষের ভোটাধিকার নিশ্চিত করে অংশগ্রহণমূলক নির্বাচন ব্যবস্থার মাধ্যমেই শুধু শান্তি ফিরিয়ে আনা সম্ভব বলে বক্তারা মত দেন।

 

সূত্র-অনলাইন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here